Monday , March 8 2021
Breaking News
Home / Health / বদলে ফেলুন নিয়ম, উপকার পেতে যেভাবে খাবেন শশা

বদলে ফেলুন নিয়ম, উপকার পেতে যেভাবে খাবেন শশা

বদলে ফেলুন নিয়ম – শশা এমন একটা ফল, যার নানা রকম উপকার রয়েছে। এক শশাতেই আপনার শরীর থাকবে একদম চাঙ্গা। শুধু ফিটনেসে সাহায্য করে না শশা, সঙ্গে ঝকঝকে সুন্দর ত্বক, যৌবন ধরে রাখতে শশার জুড়ি মেলা ভার। কিন্তু জানেন কি? আমরা নিয়মিত যেভাবে শশা খেয়ে থাকি, সেভাবে শশা খেলে তার কোনও উপকারই নেই। বরং অনেক সময়ই কেটে শশা খেলে অপকারও হতে পারে।

চিকিৎসকরা বলছেন, কেটে, লবণ ছড়িয়ে বা স্যালাদে শশা না খেয়ে বরং শশার জুস বানিয়ে খান। এতে যেমন ত্বক হয়ে উঠবে উজ্জ্বল, তেমনি মেদ ঝড়িয়ে আপনার দেহকে করে তুলবে আকর্ষণী। তা কীভাবে বানাবেন শশার জ্যুস? দু’টো শশাকে গোল গোল করে কেটে নিন। মিক্সারে কাটা শশা দিয়ে তার মধ্যে ছোট চামচের দু’চামচ পাতি লেবুর রস মেশান। একটু জিরা পাউডার, দুই-তিনটি পুদিনা পাতা, বিট লবণ দিয়ে মিক্সারে ভালো করে ঘুরিয়ে নিন ৷ তৈরি শশার জুস।

চিকিৎসকরা বলছেন, এই জুস নিয়মিত খেলে শরীর থেকে অতিরিক্ত মেদ কমবে। ফিটনেস বজায় থাকবে।

এবার সংবাদ পাঠিকার সঙ্গে জুটি বাঁধলেন নায়ক ইমন

সংবাদ পাঠিকা থেকে অভিনেত্রীর হওয়ার ঘটনা ইন্ডাস্ট্রিতে নতুন নয়। এবার চিত্রনায়ক ইমনের সঙ্গে জুটি বাঁধলেন সংবাদ পাঠিকা রেহনুমা মোস্তফা। প্রায় আট বছর ধরে একটি বেসরকারি টেলিভিশনে সংবাদ পাঠ করছেন রেহনুমা। নর্থসাউথ ইউনিভার্সিটিতে জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক হিসেবে কর্মরত রেহনুমা পূর্বে অভিনয় করেছেন সোহেল আরমানের ‘রাজপুত্র’, চয়নিকা চৌধুরীর ‘সংসার’ ও মুরসালিন শুভ’র ‘ভাড়াটিয়া’ নাটকে ।

এবার প্রথমবারের মতো অন্য পরিচয়ে পর্দায় হাজির হচ্ছেন ইমন-রেহনুমা। তারা একসঙ্গে একটি ব্যয়বহুল বিজ্ঞাপনে অংশ নিয়েছেন। মধুমতি ব্যাংক ডিজিটাল ব্যাংকিং অ্যাপসের বিজ্ঞাপনটির নির্মাতা ইমেল হক। ধানসিঁড়ি কমিউনিকেশন লিমিটেডের ব্যানারে নির্মিত ও ফিল্ম সার্জারি প্রডাকশন হাউজের নির্মাণে এ বিজ্ঞাপন নিয়ে দারুণ আশাবাদী রেহনুমা ও ইমন।

কাজটি প্রসঙ্গে রেহনুমা বলেন, ‘ছোটবেলা থেকেই নিজেকে পর্দায় দেখার ইচ্ছা থেকে সংবাদ পাঠ পেশায় আসা। তবে মিডিয়ার অন্য কাজ করতেও আগ্রহী ছিলাম। সেই হিসেবে কিছু বিশেষ নাটকে অভিনয় করেছি। এবার প্রথমবারের মতো একটি টিভিসি করলাম। সঙ্গে প্রিয়মুখ ইমন। আশা করছি, আমাদের দুজনের জুটি হয়ে কাজটি সবার কাছে উপভোগ্য হবে।’

ইমন বলেন, ‘কাজটি অনেক যত্ন করে করেছি। নির্মাতা ও সহশিল্পীরাও অনেক কষ্ট করছেন। অন্যান্য কাজের মতো এটি নিয়েও আমি দারুণ আশাবাদি।’

About khan

Check Also

৩ দিনেই ওজন কমাবে ‘মিলিটারি ডায়েট’

ওজন কমানোর রেসে অনেকেই নিশ্চয় দৌঁড়াচ্ছেন! তবে কাঙ্খিত ফলাফল পাচ্ছেন না! কারণ সঠিক উপায়ে ডায়েট ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *