Wednesday , June 16 2021
Breaking News
Home / Education / প্রকাশ হতে পারে ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলাফল!

প্রকাশ হতে পারে ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলাফল!

৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলাফল তৈরির সব কাজ সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার ফল প্রকাশে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) জরুরি সভা ডা’কা হয়েছে। সভায় অনুমোদন হলে বিকেলে এ ফল প্রকাশ করা হবে বলে জানা গেছে।বিষয়টি নিশ্চিত করে পিএসসির জনসংযোগ কর্মক’র্তা ইস’রাত শারমিন গণমাধ্যমে বলেন, আজ ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করার চেষ্টা চলছে।

এ জন্য বিকেল ৩টায় পিএসসি সিন্ডিকেট সভা ডা’কা হয়েছে। সভায় চেয়ারম্যান স্যারের সভাপতিতে পিএসসির সদস্যদের উপস্থিত থাকার কথা রয়েছে।তিনি বলেন, সভায় ৩৮তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের প্রস্তাব অনুমোদন হলে বিকেলের মধ্যে এ ফল প্রকাশ করা হবে। প্রার্থীরা তাদের ফল পিএসএসির ওয়েবসাইট ও মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জানতে পারবেন।

জানা গেছে, গত বছরের ২৯ জুলাই থেকে ৩৮তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু হয়ে এ বছরের ৯ ফেব্রুয়ারি এ পরীক্ষা শেষ হয়। গত বছরের ১ জুলাই ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে পাস করেন ৯ হাজার ৮৬২ জন। লিখিত পরীক্ষায় অংশ নেন ১৪ হাজার ৫৪৬ জন প্রার্থী।

৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মক’র্তা নিয়োগ করার কথা ছিল। তবে এখন এই বিসিএসে ১৩৬ জন বেশি নিয়োগ পাবেন। এতে মোট পদের সংখ্যা হচ্ছে ২ হাজার ১৬০।২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা হওয়ার প্রায় দুই মাসের মধ্যে এর ফল প্রকাশ করা হয়। এতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করেন।

About khan

Check Also

টেকনিকে মনে রাখুন সদর দপ্তর । কখনো ভুলবেননা।

সদর দপ্তর মনে রাখার কৌশল :- ১) যেসব সংস্থার শুরুতে W অথবা শেষে O আছে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *