Sunday , July 25 2021
Breaking News
Home / Health / পেটের মেদ কমাবে খাওয়ার আগের পানি

পেটের মেদ কমাবে খাওয়ার আগের পানি

কমবেশি সব নারীদের কপালে দুশ্চিন্তার ভাজ ফেলে পেটের মেদ। কঠোর ডায়েট আর কঠিন ব্যায়ামেও অনেক সময় পেটের মেদ কমানো সম্ভব হয় না।

তবে শুধুমাত্র পানিই আপনার সব দুশ্চিন্তা দূর করতে পারে। পানি বিভিন্ন কোষে প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ করে এবং শরীর থেকে বিষাক্ত পদার্থগুলো বের করে দেয়।সাম্প্রতিক একটি গবেষণায় প্রকাশিত হয়েছে যে, প্রতি খাবারের আগে দুই গ্লাস পানি পান করা আপনার ওজন হ্রাস প্রক্রিয়াটিকে ত্বরান্বিত করতে পারে।

গবেষণাটি ব্ল্যাকসবার্গের ভার্জিনিয়া টেকের কৃষি ও জীবন বিজ্ঞান কলেজের মানব পুষ্টি, খাদ্য ও অনুশীলন বিভাগের গবেষকরা করেছিলেন। ক্লিনিকাল পরীক্ষায়, এটি পাওয়া গিয়েছিল যে পরীক্ষার আগে যারা দু’বার পানি পান করেছিলেন তাদের অংশগ্রহণকারীরা ১২ সপ্তাহের মধ্যে গড়ে ২ কেজির বেশি ওজন কমাতে পেরেছিল।

এই গবেষণাটি ৫৫ থেকে ৭৫ বছর বয়সী ৪৮ জন প্রাপ্তবয়স্কদের ওপর পরিচালিত হয়েছিল। তাদেরকে দু’টি দলে বিভক্ত করে এ পরীক্ষাটি করা হয়। যারা সবাই তাদের ওজন কমানোর জন্য ডায়েটে ছিল। একটি দলের লোকেরা দিনে তিনবার খাবার খাওয়ার আগে দুই গ্লাস পানি পান করেছিল। আর অন্য দলটি পানি পান করেনি।

পানি যেভাবে পেটের মেদ কমায়

আপনি যখন খাবারের আগে পানি পান করেন তখন আপনার খাবার খাওয়ার ঝোঁক কমতে থাকে। এতে স্বয়ংক্রিয়ভাবে আপনি কম ক্যালোরি গ্রহণ করবেন। আর দিনের শেষে ওজন কমাতে সক্ষম হবেন। এই উপায়ে মূলত পেটের মেদ দ্রুত কমতে থাকে। এছাড়াও পেটের মেদ কমাতে আপনার ডায়েট থেকে চিনি এবং উচ্চ-ক্যালোরিযুক্ত পানীয়গুলো বাদ দিন।

About khan

Check Also

ওজন ৬০ কেজি থেকে ৪৮ কেজি সি’ক্রেট জানালেন স্বস্তিকা

সেই ২০১৫ সালের ছবি ‘পারব না আমি ছাড়তে তোকে’। খুব মিষ্টি ‘বাবলি’ একজন অভিনেত্রীকে প্রথম ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *