Friday , December 3 2021
Breaking News

পৃথিবীর সবচেয়ে বড় স্তন্যপায়ী প্রাণী নীল তিমি !! যা দেখলে আপনিও অবাক হবেন

নিজস্ব প্রতিবেদন: মানুষ সামাজিক জীব।প্রাকৃতিক পরিবেশের মধ্যে সে জন্মে এবং সেখানেই বড় হতে থাকে।ফলে প্রকৃতির প্রতি মানুষের টান থাকা অস্বাভাবিক কিছু নয়।সেজন্যই দেখা যায় প্রকৃতির সাথে মানুষের আত্মিক সম্পর্ক।এই আত্মিক সম্পর্কের প্রগাঢ়তা থেকেই মানুষ প্রকৃতিকে ভালো ভাবে দর্শনের উদ্দেশ্য দেশ বিদেশ ঘুরে বেড়াচ্ছে।প্রকৃতির নানা রকম রহস্য উদঘাটন করছে।

কিন্তু প্রকৃতি রপ আহোরনের জন্য দেশ বিদেশে ঞুরে বেড়ানোর সময়,আর্থিক সঙ্গতি,পারিপার্শ্বিক অবস্থা সবার থাকে না।তাই বলে যারা নানা কারণে বাইরে ঘুরে বেড়াতে পারছে না তাদের মনোক্ষুণ্ণ হবার কোন কারণ নেই এই একবিংশ শতাব্দীতে।কারণ বাড়িতে বসেই সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে পৃথিবীর আনাচে কানাচের খবর মুহুর্তের মধ্যেই জানতে পারি।বন জঙ্গল,পাহাড় পর্বত,নদ নদী,সাগর মাহসাগরে থাকা নানা রহস্য ময় প্রাণীর ভিডিও আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখতে পারি।

সামাজিক যোগাযোগ মাধ্যম শুধুমাত্র সামাজিক ও রাজনৈতিক প্লাটফর্ম নয়।বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম বিনোদনের সবচেয়ে বড় উৎস। এমনকি এটার কাছে বর্তমানে টেলিভিশন চ্যানেলের জনপ্রিয়তা অনেক কমে গেছে।এই সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরণের হাসি কান্না, রাগ অভিমানের ভিডিও আমরা দেখতে পাই।সকলের ভালো মন্দ আমরা বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে ভাগ করে নিচ্ছি। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে একটি ভিডিও যা খুব দ্রুত জনপ্রিয়তা লাভ করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও টি কয়েকটি তিমি মাছের বিভিন্ন কার্যকলাপের। আমরা সবাই সর্ববৃহৎ মাছ তিমি সম্পর্কে কমবেশি জানি,অনেকে সচক্ষে দেখেছিও।তিমিকে আসলে মাছ বলা হলেও এটি এক প্রকারের স্তন্যপায়ী প্রাণী। এটি শান্ত স্বভাবের প্রাণী।একেক টি তিমি আকারে শত ফুট পর্যন্ত লম্বা হয়।এসব তিমির লাফিয়ে লাফিয়ে সমুদ্রে সাতার কাটার দৃশ্য বেশ মনরোম এবং আনন্দ দায়ক।ফলে প্রতিবছর লাখ লাখ পর্যটক তিমির সাতার কাটা দেখার জন্য সমুদ্রে গিয়ে হাজির হচ্ছেন।

যাই হোক ভাইরাল হওয়া ভিডিও টিতে দেখা যাচ্ছে সমুদ্রের মাঝ খানে একটি তিমি লাফিয়ে লাফিয়ে সাতার কাটছিল।তখন সেখানে ছোট্ট একটি জলযানে করে পর্যটকরা আসে এই দৃশ্য দেখতে। তিমিটি সাতরাতে সাতরাতে জলযানটির কাছাকাছি চলে আসে এবং এমন একটি লাফ দেয় যাতে মনে হচ্ছিল জলযানটি ডুবে যাবে।বিষয়টি অনেকটা গা শিউরে উঠার মত আনন্দদায়ক ছিলো।ভিডিওর পরবর্তী অংশটি একটা পাহাড় ঘেরা সমুদ্র সৈকতের কাছের।

হঠাৎ পানিতে বিশাল এক তিমি মাছ লাফিয়ে উঠে। যা দেখে সমুদ্রের তীরে থাকা দর্শনার্থীরা বেশ অবাক হয়ে যান। সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউবে এই ৪ মিনিটের ভিডিওটি শেয়ারের সাথে সাথে ভাইরাল হয়ে যায়।ইতিমধ্যে কয়েক লাখ ব্যবহারকারী ভিডিওটি দেখেছেন।তারা ভিডিওটি নিয়ে নানারকম মন্তব্য করছেন কমেন্ট সেকশনে।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

About khan

Check Also

অবৈধ সম্পর্কের জেরে বাবার বান্ধবীকে রাস্তায় ফেলে চুলের মুঠি ধরে মে’য়েদের মা’রধর (ভিডিও)

বাবার সঙ্গে বিয়েবহির্ভূত সম্পর্কের জেরে প্রকাশ্যে এক নারীকে বেধড়ক মারধর করেছে দুই মেয়ে। সম্প্রতি ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *