Wednesday , August 4 2021
Breaking News
Home / Exception / পু’রুষরা যে ৮টি কারনে প’রকীয়ায় জ’ড়িয়ে পরেন…

পু’রুষরা যে ৮টি কারনে প’রকীয়ায় জ’ড়িয়ে পরেন…

পর’কীয়া শব্দটির সঙ্গে আমরা সবাই পরিচিত। রোজ সকালে খবরের কাগজ খুললেই দেখা যায় এই প’রকীয়ার জন্যই কত সংসার ভে’ঙে যাচ্ছে। কত সন্তান খু-ন হচ্ছে দিন দিন। পরিবারে অশান্তি হচ্ছে। তবে কেন এই’ পর’কীয়া হচ্ছে? এই পরকীয়ার জন্য দায়ী কোন বিষয়? কি কারনে পুরু’ষরা এই পর’কীয়ায় জ’ড়িয়ে পরছেন? আসুন আলোচনা করে নেওয়া যাক –

পর’কীয়া হল কোনো বিবাহিত ব্যাক্তির জীবনে স্বামী বা স্ত্রী ছাড়াও অন্য কোন ব্যাক্তির সঙ্গে শারী’রিক সম্প’র্ক। সমাজ এটাকে কখনই ভালো চোখে দেখে না। মনোবিজ্ঞানীদের মতে বাবা মায়ের পর’কীয়ার ফলে জন্ম দেওয়া সন্তানের মানসিক এবং সামাজিক সম্পর্কের উপর বিরুপ প্রভাব পরে। এছাড়া দাম্প’ত্য সম্পর্কের ক্ষেত্রেও অনেক প্রভাব ফেলে। কেন প’রকীয়ার জ’ড়ায় পুরু’ষ ঃ-

১. পারিবারিক কল’হের কারণে পু’রুষরা পর’কীয়া স’ম্পর্কে জড়ায়। সংসার জীবন সব সময় ভালো হয় না। সংসারে অশান্তি হয়, ঝ’গড়া থেকে শুরু করে গায়ে হাত তোলা অবধি পৌঁছে যায়। তখন স্ত্রী’র সাথে সম্প’র্ক খারাপ হয়ে পরে। যার জন্য পুরু’ষরা অন্য জায়গায় আশ্রয় খোঁজে।

২. পৃথিবীতে মানুষ এক’ঘেয়ে জী’বন পালন করতে পছন্দ করে না। তাই একজন স্ত্রী বা একজন প্রে’মিকাকে নিয়ে তাদের সারাজীবন কাটাতে সমস্যা হয়। তাই তারা অন্য না’রীর প্রতি আ’কৃষ্ট হয়।

৩. সঙ্গীর কাছ থেকে প্রত্যেকটা নারী অনেক কিছু আশা করে। অনেকেই অনেক আশা নিয়ে বিয়ে করেন। যখন তাদের সেই আশা পূরণ হয় না তখন পুরুষরা নতুনের খোঁজ করেন। অনেকেই নিজের স’ঙ্গীর উপর আকর্ষণ হারিয়ে ফেলে পর’কীয়ায় জড়িয়ে পরে।

৪. স্বামী স্ত্রীর মধ্যে শা’রীরিক সম্প’র্কে ফাটল ধরলে অনেক সময় পুরু’ষরা প’রকীয়ায় জ’ড়িয়ে পরেন। শারী’রিক সম্প’র্ক মানুষের একটি শারীরবৃত্তীয় চাহিদা। যদি স্ত্রী’র শারী’রিক জীবন দু’র্বল হয়, তাহলে অপর ব্যক্তির প্রতি আ’সক্তি তৈরি হতে পারে।

৫. অনেক সময় সঙ্গীর উদাসীনতার কারণে অনেক পু’রুষ পরকী’য়ায় জ’ড়িয়ে পরে। অনেক সময় স্বামী-স্ত্রী কাজের কারণে হয়তো দূরে চলে যায়। তখন তাদের মধ্যে পর’কীয়ার আগ্রহ বাড়ে।

৬. মানসিক সম’স্যার কা’রণে অনেক সময় পুরুষ পর’কীয়ায় জ’ড়িয়ে পরে। তারা কোন কিছুর মধ্যে স্থিরতা খুঁজে পায়না।৭. অনেকে শক থেকেও পর’কীয়ায় ‘জড়ায়। অন্য একটি শ’রীর কেমন সেটা জানার আগ্রহ থাকে তাদের মধ্যে। অন্য কারুর সাথে থাকলে ভালো থাকতাম মনে হয় তাদের।

৮. সন্তান হওয়ার পর অনেক মেয়ে মোটা হয়ে যায়। এতে স্ত্রী’র প্রতি আগ্রহ কমে যেতে পারে। বেশির ভাগ ক্ষেত্রে মানসিক ও শা’রীরিক প্রয়ো’জন মেটা’নোর বিষয়টিই এখানে মুখ্য হয়। এসব ভাবনা ব্যক্তিকে প’র’কীয়ার প্রতি আকৃষ্ট করে তোলে।

About khan

Check Also

সংবাদ পাঠিকার প্রেমে পাগল তিন প্রেমিক

দীর্ঘদিন পর সংবাদপাঠিকা রেহনুমা মোস্তফা এবার ঈদের বিশেষ ধা’রাবাহিকে অ’ভিনয় করেছেন। ৭ পর্বের বিশেষ এই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *