Saturday , May 28 2022
Breaking News
Home / Exception / পু’রুষদের পর’কী’য়ায় জ’ড়ানোর আট কারণ!

পু’রুষদের পর’কী’য়ায় জ’ড়ানোর আট কারণ!

বিয়ে একটি সামাজিক বন্ধ’ন। শুধু তাই নয়, বিয়ের মাধ্যমেই দুটি মানুষ এক হয়। স’ঙ্গে মিল হয় তাদের মন ও মতামতের। তবে এসব কিছুর পরও অনেক পুরু’ষই পর’কী’য়ায় জড়িয়ে পড়েন। এর কারণেই সংসারে অশান্তি, বিচ্ছেদ, এমনকি খু’ন হওয়ার খবরও শোনা যায়।

পর’কী’য়া আসলে কী’? মূ’লত পর’কী’য়া হচ্ছে কোনো বিবা’হিত ব্যাক্তির জীবনে স্বা’মী বা স্ত্রী’ ছাড়াও অন্য কোনো ব্যাক্তির স’ঙ্গে স’ম্পর্ক কিংবা শা’রীরিক স’ম্পর্ক থাকা। সমাজে এই স’ম্পর্ককে কখনোই ভালো চোখে দেখা হয়
না।

মনোবিজ্ঞানীদের মতে বাবা-মায়ের পর’কী’য়ার ফলে জ’ন্ম দেয়া স’ন্তানের মা’নসিক এবং সামাজিক স’ম্পর্কের উপর বিরুপ প্রভাব পরে। এছাড়া দাম্পত্য স’ম্পর্কের ক্ষেত্রেও অনেক প্রভাব ফে’লে।

চলুন জেনে নেয়া যাক পুরু’ষরা কেন পর’কী’য়ায় জড়ান-> সংসার জীবন সব সময় সু’খের হয় না। পারিবারিক নানা ক’লহের কারণে পুরু’ষরা পর’কী’য়া স’ম্পর্কে জড়ায়।

তাই তারা অন্য না’রীর প্রতি আ’কৃষ্ট হয়।> মা’নসিক স’মস্যার কারণে অনেক সময় পুরু’ষ পর’কী’য়ায় জড়িয়ে পরে। তারা কোনো কিছুর মধ্যে স্থিরতা খুঁজে পায়না।

অনেকে শক থেকেও পর’কী’য়ায় জড়ায়। অন্য একটি শ’রীর কেমন সেটা জানার আ’গ্রহ থাকে তাদের মধ্যে। অন্য কারো স’ঙ্গে থাকলে ভালো থাকতাম, এমনটাই মনে হয় তাদের।

স’ন্তান হওয়ার পর অনেক মে’য়ে মো’টা হয়ে যায়। এতে স্ত্রী’র প্রতি আ’গ্রহ কমে যেতে পারে। বেশির ভাগ ক্ষেত্রে মা’নসিক ও শারী’রিক প্রয়োজন মেটানোর বি’ষয়টিই এখানে মুখ্য হয়। এসব ভাবনা ব্যক্তিকে পর’কী’য়ার প্রতি আকৃ’ষ্ট করে তোলে।

স’ঙ্গীর কাছ থেকে প্রত্যেকটা পুরু’ষ অনেক কিছু আশা করে। অনেকেই এমন অনেক আশা নিয়ে বিয়ে করেন যা ওই না’রী পূরণ করতে পারেন না।
যখন তাদের সেই আশা পূরণ হয় না তখন পুরু’ষরা নতুনের খোঁজ করেন। অনেকেই নিজের স’ঙ্গীর উপর আকর্ষণ হা’রিয়ে ফে’লে, তাই পর’কী’য়ায় জড়িয়ে পরে।

স্বা’মী স্ত্রী’র মধ্যে শা’রীরিক স’ম্পর্কে ফাটল ধরলে অনেক সময় পুরু’ষরা পর’কী’য়ায় জড়িয়ে পরেন। শা’রীরিক স’ম্পর্ক মানুষের একটি শা’রীরবৃত্তীয় চা’হিদা। যদি স্ত্রী’র শা’রীরিক জীবন দু’র্বল হয়, তাহলে অ’পর না’রীর প্রতি আ’সক্তি তৈরি হতে পারে।

অনেক সময় স’ঙ্গীর উদাসীনতার কারণে অনেক পুরু’ষ পর’কী’য়ায় জড়িয়ে পরে। অনেক সময় স্বা’মী-স্ত্রী’ কাজের কারণে হয়তো দূরে চলে যায়। তখন তাদের মধ্যে পর’কী’য়ার আ’গ্রহ বাড়ে।

About khan

Check Also

কুলির ছেলে আজ ৩৪০ কোটি টাকার প্রতিষ্ঠানের মালিক!

স্কুল থেকে ফেরার পথে বাবার সঙ্গে কুলির কাজ করত ছোট্ট মুস্তাফা। স্কুলব্যাগ নামিয়ে পিঠে তুলে ...

Leave a Reply

Your email address will not be published.