Wednesday , August 4 2021
Breaking News
Home / News / পাঁচ ঘণ্টার পথ ১৫ ঘণ্টা, জ্যামেই মা’রা গেল ২৭ মণের অবলা প্রাণী

পাঁচ ঘণ্টার পথ ১৫ ঘণ্টা, জ্যামেই মা’রা গেল ২৭ মণের অবলা প্রাণী

ঢাকার সাভারে তীব্র জ্যামে আটকা পড়ে প্রচণ্ড গরমে মা’রা গেছে ২৭ মণের একটি গরু। অসুস্থ হয়ে পড়েছে আরো পাঁচটি। পাবনা থেকে এসব গরু আনা হচ্ছিল।

শুক্রবার দুপুর ২টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় গরুটি দেখতে ভিড় করেন আশপাশের লোকজন। গরুটির মালিক মুকুল হোসেন বলেন, বৃহস্পতিবার পাবনার সাথিয়া থেকে ছয়টি গরু নিয়ে ঢাকায় আসছিলাম।

পথে টাঙ্গাইল থেকে অনেক যানজট শুরু হয়। পাঁচ-সাত ঘণ্টার পথ বাইপাইল আসতে লেগেছে ১৫ ঘণ্টা। পরে এখানে এসে ২৭ মণের একটি গরু গরমে অসুস্থ হয়ে ট্রাকেই মা’রা যায়। অসুস্থ হয়ে পড়ে আরো পাঁচ গরু।

তিনি আরো বলেন, এলাকায় গরুটির দাম উঠেছিল সাড়ে পাঁচ লাখ টাকা। ভালো দামে বিক্রি করব বলে ঢাকায় নিয়ে আসি। কিন্তু গরুটি মারা যাওয়ায় আমার অনেক লোকসান হয়ে গেল। আমি সরকারের কাছে ক্ষতিপূরণ চাই।

সাভার হাইওয়ে থানার ওসি সাজ্জাদ করিম খান বলেন, বৃহস্পতিবার থেকেই সাভারের সড়কে যানজট। সঙ্গে তীব্র গরমও ছিল। অনেক জায়গায় গরু অসুস্থ হওয়ারও খবর পেয়েছি।

ব্যাপারীরা গরুগুলোকে সুস্থ রাখতে শরীরে পানিও ঢালছে। পশুবাহী গাড়ির ক্ষেত্রে আমাদের আলাদা কোনো নির্দেশনাও নেই। তবে আজ দুপুরের পর থেকে সড়কে যানবাহনের চাপ থাকলেও তীব্রতা কমেছে।

About khan

Check Also

পরাজয় মেনে নিতে না পেরে ব্রাজিলভক্তের বিষপান!

কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার কাছে প্রিয় দল ব্রাজিলের পরাজয় মেনে নিতে না পেরে কক্সবাজারের রামুতে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *