Tuesday , June 15 2021
Breaking News
Home / Exception / পাঁচকন্যা ও চার ছেলে সন্তানের জন্ম দিলেন হালিমা! সুস্থ আছেন সবাই

পাঁচকন্যা ও চার ছেলে সন্তানের জন্ম দিলেন হালিমা! সুস্থ আছেন সবাই

ঘটনাটি অলৌকিক মনে হলেও একেবারে বাস্তব। মর’ক্কোর এক হাসপাতালে একস’ঙ্গে ৯টি সন্তান জন্ম দিয়েছেন মালির ২৫ বছর বয়সি গৃহবধূ হালিমা সিসে। এর মধ্যে দুই শিশুর অস্তিত্ব আগে থেকে বুঝতেই পারেননি চিকিৎসকরা।

সন্তান জন্মের আগেই হালিমা আলোচনায় চলে আসেন। আর ৯ সন্তান জন্ম দিয়ে ননুপ্লেটস অন্তর্ভুক্ত নারী হিসেবে বিরল দৃষ্টান্ত গড়লেন তিনি। খবর দ্য ট্রিবিউনের। গ’র্ভাবস্থায়ই আলাচনায় চলে আসেন পশ্চিম আফ্রিকার দেশ মালির এ নারী।

দেশটির নেতারাও বি’ষয়টি গু’রুত্বসহকারে দেখেন। গত মা’র্চে যখন চিকিৎসকরা জানান হালিমা’র বিশেষ যত্নের প্রয়োজন, তখন দেশটির নেতা বাহ এনদাও তাকে মর’ক্কো পাঠানোর নির্দেশ দেন।

অবশেষে ম’ঙ্গলবার মর’ক্কোর একটি হাসপাতালে তিনি সিজারের মাধ্যমে পাঁচকন্যা ও চার ছেলেসন্তানের জন্ম দেন। মালির স্বাস্থ্যমন্ত্রী ফান্টা সিবাই জানান, এখন পর্যন্ত মা ও নবজাতকরা সুস্থ আছেন। চিকিৎসকের স’ঙ্গে সবসময় যোগাযোগ রাখা হচ্ছে।

কয়েক স’প্ত াহের মধ্যেই তাদের দেশে ফিরিয়ে আনা হবে। মর’ক্কোর স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র রছিদ কৌধারি বলেন, দেশের একটি হাসপাতালে একস’ঙ্গে এত শিশু জন্মগ্রহণ করবে তা আমি কখনও ধারণাই করতে পারিনি।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, চিকিৎসকরা হালিমা ও তার ৯ শিশুর স্বাস্থ্যের বি’ষয়ে বেশ সচেতন রয়েছেন। একস’ঙ্গে এত শিশুর জন্মের ক্ষেত্রে নানা জটিলতা দেখা দেয়। অনেক ক্ষেত্রেই কয়েক শিশুর মৃ’ত্যুও হয়ে থাকে।

About khan

Check Also

বাংলাদেশি ভালো ছেলে পেলে বিয়ে করবেন ‘পাখি’

অভিনেত্রী মধুমিতা সরকার। পাখি নামেই বেশ পরিচিত। বেশ কয়েকমাস ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব। প্রতিদিনই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *