Friday , December 3 2021
Breaking News

জনপ্রিয় গানের সাথে গ্রামের উঠোনে উদ্যম নাচ যুবতীর, সবাইকে মুগ্ধ করেছে তার ড্যান্স, প্রশংসা কুড়িয়েছেন ইন্টারনেটে, ভাইরাল ভিডিও!

নাচ হচ্ছে সংস্কৃতি অঙ্গনের অন্যতম বিনোদন মাধ্যম। আর নাচের এই বিনোদনের মাধ্যমে মানুষকে নিজের মনের ভাব প্রকাশ করে থাকে। আমরা আমাদের মনের ভাব প্রকাশ করার জন্য বিভিন্ন ধরনের মাধ্যম ব্যবহার করে থাকি। মনের ভাব প্রকাশ করার জন্য আমরা কথা বলি, ইসারা করি, গান গাই, নাচ করি এবং ছন্দ বলার মাধ্যমে বুঝিয়ে থাকে। নাচ একটি দেশের একটি সংস্কৃতি অঙ্গনের প্রতীক।

এর মাধ্যমে একটি সংস্কৃতিকে অন্য সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দেয়া যায়। একেক দেশের একেক জনের একেক ধরনের নাচ। জাতি-বর্ণ-ভেদের নাচের ধরন ভিন্ন হয়। ভারতীয়দের নাচের সাথে আফ্রিকানদের নাচের কোনো মিল পাওয়া যাবে না। কারণ তারা জাতিগত এবং অভ্যাসগত ভাবে সম্পূর্ণ ভিন্ন। তাই নাচের ধরনও ভিন্ন হয়। আমরা সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের নাচের ভিডিও দেখে থাকি। আর এই নাচের ভিডিও গুলোর মধ্যে অনেক ভিডিও আছে যা ভাইরাল হয়ে মানুষের মনে ব্যাপক সাড়া ফেলে।

আজ আমরা আপনাকে এমন এক নাচের ভিডিও কথা জানাবো যে নাচের ভিডিও দেখে নেট দুনিয়াতে প্রচুর পরিমাণে ঝড় উঠে যায়। আর এই নাচের ভিডিও দেখে প্রচুর দর্শক আনন্দ পায় এবং বাহবা দেয়। যুবতী এই নারীর নাচটি দেখে প্রচুর মানুষ তাদেরকে ধন্যবাদ জানায়। গ্রামের এই যুবতী এত সুন্দর করে নিজের অঙ্গভঙ্গি ব্যবহার এক জনপ্রিয় নাচে এত সুন্দরভাবে যে তার নাচ উপস্থাপন করবে তা সত্যিই অভাবনীয়। মেয়েটি কোনো প্রতিষ্ঠান থেকে নাচ শিখে নি। তার নিজের চেষ্টায় জনপ্রিয় গানের সাথে নেচে নেট দুনিয়াতে ঝড় তুলে দিয়েছে।

গোলাপি গোলাপি তোর গাল গোলাপি” এই নাচে মেয়েটির এত সুন্দর উপস্থাপন করেছে যা মানুষের মনে আশা জাগিয়ে দিয়েছে। মেয়েটির প্রাতিষ্ঠানিক শিক্ষা না থাকলেও তার নাচটি দেখে বোঝার উপায় ছিল না যে সে কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা নেই। তার চেষ্টা এবং মনের ইচ্ছাকে তার চেষ্টা এবং স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য তার এ সাধনা। ভারত মহাদেশের নাচের বেশ কদর রয়েছে। ভারত মহাদেশ এমন অনেক নিত্যশিল্পী আছে যারা বিশ্বে ভারতের ঐতিহ্য কে তুলে ধরেছে। ভারতে নাচের কোন অভাব নেই। প্রচুর পরিমাণে নৃত্যের প্রকারভেদ রয়েছে।

ভারতের একেক অঞ্চলের নৃত্য একেক রকম। আর এধরনের নাচ দেখিয়ে আমরা সাধারণ মানুষ বিনোদন নেই। ভারতে এমন অনেক টেলিভিশনের চ্যানেল আছে যেখানে নাচ নিয়ে রিয়েলিটি শো তৈরি করে। আর এই সো গুলোর মাধ্যমে যারা চ্যাম্পিয়ন হয় তারা বিশ্বে ভারতকে রিপ্রেজেন্ট করে। আর এই ধরনের নাচের ভিডিও মুহূর্তের সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়। এর ফলে নেট দুনিয়াতে তুমুল পরিমাণে হট্টগোল লেগে যায়। কারণ এ ধরনের ভিডিও দেখে মানুষ প্রচুর পরিমাণে বিনোদন পায় এবং অন্যান্য দেশের সংস্কৃতি সাথে পরিচয় পায়। অন্য দেশের সাথে মিল খোঁজার চেষ্টা করে এবং সংস্কৃতি সম্পর্কে সঠিক ধারণা পায়।

About khan

Check Also

প্রে’মিক খুঁজছেন মিয়া খলিফা

মিয়া খালিফার নামের স’ঙ্গে সবাই কম-বেশি পরিচিত। আর যদি তা না হয়, চলুন চট করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *