Sunday , October 2 2022
Breaking News
Home / Tips / গাড়ি বা বাসে উঠলে বমি হয়? জানুন কীভাবে এই সমস্যা থেকে মুক্তি পাবেন

গাড়ি বা বাসে উঠলে বমি হয়? জানুন কীভাবে এই সমস্যা থেকে মুক্তি পাবেন

আমাদের মধ্যে এমন অনেকেই আছে গাড়িতে বা বাসে চড়তে ভয় পান। কারণ তাদের গাড়িতে চড়তে কিছুক্ষণ পর থেকে শরীরে অস্বস্তি শুরু হয়। তারপর তাদের গা বমি ভাব এবং অনেক সময় বমি হতেও দেখা যায়। কিন্তু গাড়ি থেকে নেমে পড়ল এই আপার শরীর ঠিক হয়ে যায়। এই সমস্যা সমাধানের জন্য চলুন আমাদের ঘরোয়া কিছু টিপস নিয়ে আলোচনা করা যাক। যা আমাদের সহজেই এই সমস্যাগুলি থেকে বেরিয়ে আসতে সাহায্য করবে।

১) গাড়ি বা বাসে ওঠার আগে লেবু জল পান করলে আমাদের এই গা বমি ভাব থেকে মুক্তি পাওয়া সম্ভব। গাড়িতে উঠে ও যদি আচ্ছা খা লেবু মুখে নিয়ে চুষে তাহলে বমি হওয়ার হাত থেকে মুক্তি পাওয়া যায়। অনেক সময় যখন গা বমি ভাব দেবে তখন নাকের কাছে লেবু শুনতেও পারেন দেখবেন খুব তাড়াতাড়ি শরীরে অস্বস্তি দূর হয়ে যাবে।

২) লবঙ্গ দ্রুত সারাতে সাহায্য করে। লবঙ্গর গুঁড়ো দিয়ে 18 দলকে পাঁচ মিনিট সেদ্ধ করুন তারপর সেটি ঠান্ডা হয়ে গেলে গাড়িতে ওঠার আগে পান করুন দেখুন গা বমি ভাব থেকে আপনি মুক্তি পাবে। আপার লবঙ্গ চিবিয়ে খেয়ে জল খেয়ে নিলেও গা বমি ভাব সেরে যায়।

৩) গা বমি ভাব দ্রুত সারাতে ঔষধ হল আদা। চায়ের সঙ্গে এক টুকরো আদা মিশিয়ে খেয়ে দেখুন বমি ভাব চলে যাবে। আদার রস লেবুর রস এবং বেকিং সোডা একসাথে মিশিয়ে পান করে দেখুন দ্রুত বা বমি ভাব থেকে মুক্ত হওয়া যাবে। এছাড়াও আদা হজমের সমস্যা দূরীকরণে সহায়তা করে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About admin

Check Also

দৃষ্টিশক্তি বাড়াতে যা করা উচিৎ

আপনার চোখ যতই সুন্দর হোক না কেন, দৃষ্টিশক্তি যদি দুর্বল হয় তবে তা আর কোনো ...

Leave a Reply

Your email address will not be published.