Tuesday , May 11 2021
Breaking News
Home / Exception / খুব স্বল্প টাকা ইনভেস্টমেন্ট করে, বাড়িতে বসেই কাগজের প্লেট তৈরি করে আজ প্রচুর টাকার মালিক ইনি, বিস্তারিত জেনে নিন

খুব স্বল্প টাকা ইনভেস্টমেন্ট করে, বাড়িতে বসেই কাগজের প্লেট তৈরি করে আজ প্রচুর টাকার মালিক ইনি, বিস্তারিত জেনে নিন

আগে প্লাস্টিকের তৈরি প্লেট গুলো জন্মদিনের পার্টিতে এবং বিশেষ অনুষ্ঠানে খাবার এবং স্নাক্স পরিবেশন করতে ব্যবহৃত হতো। তবে আজকাল যেহেতু মানুষ সচেতন হচ্ছে পরিবেশবান্ধব আইটেমগুলি ব্যবহারকে তাই গুরুত্ব দেওয়া শুরু হয়েছে যাতে পরিবেশটি ও সুরক্ষিত থাকে।

প্লাস্টিকের প্লেট এর পরিবর্তে রঙিন কাগজের প্লেট গুলি খাবার পরিবেশন করা জন্য ব্যবহৃত হচ্ছে। এরত্রিক ব্যবহারের আরেকটি প্রধান কারণ হলো এটি খুবই হালকা যার কারণে আপনি এটিকে যেকোনো জায়গায় সহজে নিতে পারবেন এবং একইসাথে এটি পরিবেশবান্ধব অর্থাৎ এটি পরিবেশ দূষণের কারণ ও হয়না এবং শুধু তাই নয় এটি যথেষ্ট সস্তা ও বটে।

এই কারণে তাদের ব্যবহার দিন দিন বাড়ছে। এই কাগজের প্লেট এগুলি স্টিল গ্লাস বা সিরামিক প্লেট এর তুলনায় ব্যবহারের কিছু ভালো বিকল্প হয়ে উঠেছে তাই বাজারে ও তাদের চাহিদা বেড়েছে। অ্যাপলেট গুলি আপনার পছন্দ অনুযায়ী বিভিন্ন ডিজাইন এবং বিভিন্ন রং এবং আকারে উপলব্ধ। এখন কাগজের প্লেট গুলো সুবিধাগুলি শুনে আপনি অবশ্যই ভাববেন যে কেন কাগজের প্লেট এর ব্যবসা করবেন না। এই দুর্দান্ত ব্যবসায় আপনি কেবল একবার অর্থ বিনিয়োগ করে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন।

আসুন আমরা আপনাকে একটি কাগজের প্লেট ব্যবসা শুরু করার জন্য কি পরিমাণ বিনিয়োগ করতে হবে এবং এই ব্যবসায় এর জন্য প্রয়োজনীয় জিনিস গুলো কি কি দরকার তা আপনাকে বলি।এই ব্যবসার জন্য একটি পেপার প্লেট মেশিন 75 হাজার থেকে 5 লক্ষ টাকার মধ্যে চলে আসে সুতরাং আপনি যদি অর্থ সঞ্চয় করতে চান তবে এর জন্য অন্য কোন জায়গায় ব্যবসা শুরু করার জন্য জমি নিতে হবে না তবে আপনার বাড়িতে একটি মেশিন বসিয়ে এ ব্যবসা শুরু করতে পারবেন। এর ফলে আপনার জমির মাটি সাশ্রয় হবে।

মেশিনের ব্যয় ব্যতীত আপনার কাঁচামাল, জলবিদ্যুৎ, মজুরি ইত্যাদিও বিনিয়োগ করতে হবে যার জন্য আপনার 10 থেকে 15 লক্ষ টাকা লাগবে। প্রথমে আপনার উচিত আপনার ব্যবসা টি একটি ছোট স্তরের শুরু করা এবং আস্তে আস্তে সেটিকে বড় স্তরে নিয়ে যাওয়া। কারন একটি ছোট স্তনের ব্যবসা শুরু করলে সেখানে আপনার বিনিয়োগের পরিমাণ কম হবে এবং পরে আপনি চাহিদা বুঝে সে ব্যবসা স্তর বাড়াতে পারবেন।

একটি ঘরোয়া ব্যবসা হিসেবে আপনাকে কাগজের প্লেট গুলো তৈরি করার জন্য খুব বেশি টাকার দরকার নেই তবে আপনি যখন এই ব্যবসাটি বড় উপায় করবেন তখন তার জন্য আপনার নিচে উল্লেখিত জিনিসগুলি প্রয়োজন হবে।

যখন আপনি নির্ধারণ করবেন যে আপনার ব্যবসা স্তর বাড়াবেন তখন আপনাকে প্রথমে যে কাজটি করতে হবে তা হলো জমিটির সেই অনুযায়ী ব্যবস্থা করা এবং এই ব্যবসার জন্য আপনি 100 বর্গফুট জমির থেকেও শুরু করতে পারেন। তবে আপনার জমিটা এমন জায়গায় নিতে হবে যেখানে ব্যবসার জন্য প্রয়োজনীয় জিনিসগুলো সহজেই পাওয়া যায়।

এরপর আপনারএকটি কাগজের প্লেট তৈরি করার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসটি প্রয়োজন হবে যেটি হল কাগজ। এই কাগজগুলি সরাসরি কাগজ গুলির আকারের নিন কারণ কাগজ উৎপাদন করতে আরো সমর্থন অর্থ এবং সময় প্রয়োজন।

আপনি চাইলে স্ক্রাপের দোকানের চেয়ে কম দামে কাগজের প্লেট তৈরি করতে কাগজ নিতে পারেন। আপনি যদি 1 কুইন্টাল পেপার তৈরি করেন তবে এটি আপনাকে সহজে 5 থেকে 7 হাজার টাকার লাভ দেবে। কাগজের প্লেট ব্যবসার জন্য জল প্রয়োজন।

এ ব্যবসার জন্য আপনার নিয়মিত জল প্রয়োজন। প্রকৃতপক্ষে এই ব্যবসায় যারা কিছু জল অপচয় হয়।কাগজ প্লেট ব্যবসার জন্য বিদ্যুতের প্রয়োজন।আসলে জল পাম্প এবং অন্যান্য বৈদ্যুতিক সরঞ্জাম এবং কাগজের মেশিন চালানোর জন্য বিদ্যুতের প্রয়োজন।

তবে আপনাকে খেয়াল রাখতে হবে বৈদ্যুতিক ভুলের জন্য প্রবাহিত না হয় অস্থিতিশীলতা যাতে বজায় রাখতে পারে। বাজারে বিভিন্ন ধরনের কাগজের প্লেট তৈরির মেশিন পাওয়া যায়। এই মেশিনটির ক্ষমতা নির্ভর করে এর মানের ওপর।

কাগজের প্লেট গুল্লি তৈরির মেশিন গুলো বিভিন্ন নকশা এবং মান অনুযায়ী উপলব্ধ। একটি সাধারন মেশিন যদি আপনি কেনেন তবে এক ঘণ্টার মধ্যে আপনি 2000 টাকা পাবেন।

মাজারে আপনি সস্তা ও ব্যয় বহুল অর্থাৎ ভালো মানের সব ধরনের কাগজের প্লেট পাবেন তবে আপনি যদি নিজের ভালো মানের কাগজসহ কাগজ প্লেট গুলি তৈরি করেন তবে আপনার গ্রাহকের সংখ্যা বৃদ্ধি পাবে এবং ভবিষ্যতে উৎপাদন এবং লাভ উভয় বাড়বে। এই ব্যবসার জন্য সর্বনিম্ন দুজন ব্যক্তির প্রয়োজন। প্রথমে তাদেরকে প্রশিক্ষণ নিতে হবে।

বাজারে আপনার পণ্যটি প্রেরণ করতে আপনাকে আপনার পণ্য সম্পর্কে গ্রাহকদের জানাতে হবে। এইজন্য আপনাকে স্থানীয় দোকানদার এবং পাইকারদের কাছে আপনার পণ্য বিক্রি করতে হবে এবং গ্রাহক সংখ্যা বেশি এমন বিক্রেতা বা পাইকার খুঁজতে হবে। এভাবে আপনি আপনার পণ্যটি জন্য একটি ভালো দাম পাবেন।

নিবন্ধভুক্ত করার মাধ্যমে আপনার ব্যবসা স্থিতিশীলতা অর্জন করবে এবং পাশাপাশি আপনার বিনিয়োগকারীরা এবং গ্রাহকরা আপনার পণ্য এবং সংস্থাকে আর অবিশ্বাস করতে সক্ষম হবেন।

Telling Yourself Right Now
Herbeauty
এডি থেকে লাভের পরিমাণ পাওয়া বেশি কারণে ব্যবসা ব্যবহৃত কাঁচামাল খুব সস্তায় আসে এবং কেবল এক কেজি কাগজে প্রচুর প্লেট তৈরি করা যায়। তারপর আপনি যদি দশ থেকে 50 হাজার প্লেট দৈনিক বিক্রি করেন তবে আপনি ভালো হয় করবেন।

আপনি যদি একটি বিস্তৃত নেটওয়ার্কের মাধ্যমে আপনার পণ্য বিক্রি করেন তবে আপনি আরো ভালো দাম পাবেন।আপনাকে মনে রাখতে হবে যে আপনার কাগজ প্লেট এর মান ভাল তবে আপনি তাদের দাম ভাল পাবেন অন্যথায় ভালো না হলে আপনার সংস্থা বাজারে জমে উঠতে পারবে না।

About khan

Check Also

এইমাত্র প্রকাশ করা হলো বুবলীর কন্যা সন্তানের বাবার নাম!

সময়ের সাথে সাথে পাল্লা দিয়ে যে কয়জন অভিনেত্রী ঢাকায় সিনেমায় জায়গা করে নিয়েছেন তার মধ্যে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *