Sunday , June 13 2021
Breaking News
Home / Exception / কুমারী’ত্ব পরী’ক্ষায় ব্যর্থ স্ত্রী; তালাক চাইল স্বামী

কুমারী’ত্ব পরী’ক্ষায় ব্যর্থ স্ত্রী; তালাক চাইল স্বামী

ম’হারাষ্ট্রের কোলাপুর থেকে অবাক করা একটি ঘটনা প্র’কাশ্যে এসেছে। মেয়েদের সুরক্ষা নিয়ে যেখানে তাবড় তাবড় লো’কজন এত বুলি আ’ওড়ায়, সেই দেশে এমন ঘটনা আজও ঘটতে পারে! যা ভেবে আঁ’তকে উঠছে একাংশ।

দুই বো’নের বিয়ে ভেঙেছে কারণ তাদের ভা’র্জি’নিটি পরীক্ষার মুখোমুখি হতে হয়েছে। সেই প’রীক্ষায় তারা ফেল করেতেই নৃ”শংস অ’ত্যা’চারের কথা প্রকাশ্যে আসে। তাঁদের স্বামী পঞ্চা’য়েতে তালাকের জন্য অনুরোধ করে। দু’র্ভাগ্যের বিষয় তাতে স’ম্মতি দেয় প’ঞ্চায়েত। এখন এই গোটা বিষয়টি সোশ্যাল মি’ডিয়ার দরবারে আসা মাত্রই আ’লোচনার বিষয় হয়ে উঠেছে।

সম্প্রতি স্বামী, শা’শুড়ী এবং জাত পঞ্চায়েতের বি’রুদ্ধে মা’ম’লা দায়ের করা হয়েছে। দ্য ইন্ডিয়ান এ’ক্সপ্রেসে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, দুই বো’নকে বিবাহ বিচ্ছেদের নির্দেশ দি’য়েছিলেন দু’জনের স্বামী, তার শাশুড়ী ও পঞ্চা’য়েতের সদস্যরা। তাঁদের বি’রুদ্ধে পু’লিসে মা’ম’লা দায়ের করা হয়েছে।

মহারাষ্ট্র পু’লিস অ’ভিযুক্ত’দের বিরুদ্ধে ভা’রতীয় দণ্ডবিধি এবং মহারাষ্ট্র সামাজিক বয়কট (প্র’তি’রোধ, নি’ষিদ্ধ’করণ ও প্র’তিরো’ধ) আ’ইনের অধীনে মা’ম’লা করেছে। শ্বশুর বা’ড়ির দুই বো’নের অ’ভি’যোগ বিয়ের পরে দুজনকেই শ্ব’শুরবাড়ির ভা’র্জি’নিটি টেস্টে আলাদা বে’ড’রুমে নিয়ে যাওয়া হয়। কুমা’রীত্ব পরীক্ষা করা হয়।

জানানো হয়, এটাই নাকি তা’র ঐতিহ্য। কু’মারীত্ব পরীক্ষায় ব্যর্থ হয় স্ত্রী। এরপর অ’ভি’যোগ করা হয় তাঁদের বি’য়ের আগেই অন্য কারও সঙ্গে দৈ”হি”ক স’ম্পর্ক ছিল। এরপরে স্বামী-স্ত্রী উ’ভয়ের মধ্যেই অ’শান্তি শুরু হয়। শ্বশুরবাড়িতে মা’রধর করা হয় তাঁদের ,বলে অ’ভি’যো’গ। তার পরিবারের সদ’স্যদের কাছ থেকেও যৌ”তু’কও চাওয়া হয়েছিল বলে জানা যাচ্ছে।

যখন তা স’ম্ভব হয়নি, তখন বি’বাহ থেকে বি’চ্ছেদ পেতে পঞ্চায়েতে যান। প্র’সঙ্গত, রক্তপাত না হওয়া মানেই যে সে ভা’র্জি’ন নয়, এই ধারণা সম্পূর্ণ ভুল। মনে রাখবেন, যোনি মুখে হা’ই’মেন নামক একটি আংশিক আবরণ থাকে। যা দৌড়, নাচ, ঝাঁপ বা অতিরিক্ত পরিশ্রমের কোনও কাজে সেটি এমনিই ছিঁড়ে যেতে পারে। তার জন্য যৌ”ন মিলনের প্রয়োজন হয়না। প্রসঙ্গত, ভারতে ভা’র্জিনিটি টেস্ট বেআ’ইনি।

About khan

Check Also

সুন্দরী যুবতীর পো-শাক টে-নে স্ত-নে মুখ ও হাত দিলো বাঁদর, বে-কা-য়দায় প-ড়ে গেলেন যুবতী, ভাইরাল ভিডিও!

আম’রা প্রত্যেকেই চাই যে আমা’দের নিত্যদিনের জীবনযাত্রা একটু ভিন্ন মাত্রায় স্বাদ আনতে এবং এই ভিন্ন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *