Tuesday , April 20 2021
Breaking News
Home / Health / কলকাতার বুকেই আবিষ্কার হল ক্যান্সারের ওষুধ সৌজন্যে ডঃ অর্ঘ্য অধিকারী!!!

কলকাতার বুকেই আবিষ্কার হল ক্যান্সারের ওষুধ সৌজন্যে ডঃ অর্ঘ্য অধিকারী!!!

বিশ্বজুড়ে চিকিৎসা মহলে আলোড়ন ফেলে দিয়েছেন ডঃ অর্ঘ্য অধিকারী। আর এমনটা তিনি করতে পেরেছেন গবেষণার মাধ্যমে প্রমাণ করে, কালোজিরে থেকে তৈরি ওষুধে নিরাময় হতে পারে স্তন ও ফুসফুসের ক্যান্সার।

শুধু ক্যান্সারের তীব্রতা কমানোই নয়, থার্ড স্টেজের ক্যান্সারকেও দমন করতে পারে কালোজিরে থেকে প্রাপ্ত থামোকুইনন। গবেষণায় এই ওষুধ ইঁদুরের উপর পরীক্ষা চালিয়ে পাওয়া গিয়েছে সফলতা, এখন শুধু মানব শরীরে প্রয়োগের অপেক্ষা। ইতিমধ্যেই এই আবিষ্কারকে বিশ্বের চিকিৎসক মহল যুগান্তকারী আখ্যা দিয়েছেন।

ডঃ অর্ঘ্য অধিকারী একজন ন্যানোটেকনোলজি বিভাগের চিকিৎসা বিজ্ঞানী। তিনি এবং তার সহযোগী চিকিৎসা বিজ্ঞানীরা ন্যানোপার্টিকেলকে ব্যবহার করে টার্গেটেড থেরাপির মাধ্যমে ক্যান্সার প্রতিরোধের নীল নকশা তৈরি করে ফেলেছেন।

বহু বছর ধরে সাধারণ মানুষ বিভিন্ন রোগ উপশমের ক্ষেত্রে কালোজিরেকে ব্যবহার করে থাকেন। কিন্তু এই কালোজিরের মধ্যে ক্যান্সারের মতো রোগ উপশমের ক্ষমতা রয়েছে তা এতদিন সকলের অজানাই ছিল।

কালো জিরে থেকে প্রাপ্ত থামোকুইননকে ক্যান্সার আক্রান্ত কোষগুলিকে টার্গেট করে সরাসরি প্রয়োগ করা যাচ্ছে। যাতে দেখা যাচ্ছে ফুসফুসের মত ক্যান্সার সারিয়ে উঠতে সক্ষম। পরীক্ষায় স্তন ক্যান্সারকেও সারিয়ে তোলা সম্ভব হয়েছে। যা ক্যান্সার চিকিৎসা গবেষণায় বিপুল সাফল্য।

About khan

Check Also

গলা থেকে মাছের কাঁটা নামানোর সহজ ৫ টি উপায়, জেনে রাখুন কাজে আসবে

খেতে বসে গলায় মাছের কাঁটা ফোটেনি এমন বাঙালি বোধহয় খুঁজে পাওয়া মুশকিল। অনেকে এখনও আছেন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *