Tuesday , August 3 2021
Breaking News
Home / Beauty / কফির ফেস প্যাক কিভাবে বানাবেন স্কিনের যত্ন নিতে

কফির ফেস প্যাক কিভাবে বানাবেন স্কিনের যত্ন নিতে

আপনার দিনটি হয়তো শুরু হয় কফির কাপে চুমুক দিয়ে। ক্লান্তি বা অবসাদ দূর করতে কফি অতুলনীয়। কিন্তু আপনি জানেন কি, যে রূপচর্চাতেও কফির ভূমিকা অপরিসীম। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি, ত্বককে মসৃণ, কোমল অথবা আকর্ষণীয় করতে, কফির ফেসপ্যাক অনবদ্য। তাহলে চলুন জেনে নেই, স্কিনের যত্ন নিতে কফির ফেসপ্যাক, কিভাবে বানাবেন।

প্রথম স্টেপ-ক্লিনজিং
স্কিন হোয়াইটেনিং কফি ফেসিয়াল এর প্রথম স্টেপ ক্লিনজিং। ক্লিনজার বানানোর জন্য আমাদের সবার প্রথমে প্রয়োজন কফি। একটি কাচের বাটিতে এক চামচ কফি এবং ২ চামচ অ্যালোভেরার জেল দিয়ে ভালো করে মিক্স করে নিন।

কফি ফেসিয়াল এর প্রথম স্টেপ ক্লিনজিং

এবার এই মিশ্রণটি সাহায্যে, আপনার মুখকে দুই মিনিট ধরে, হালকা করে মেসেজ করুন। কফির মধ্যে ক্যাফিন নামক কনটেন্ট থাকে যা ত্বকের থেকে সমস্ত রকমের কালো দাগ কে দূর করে, ত্বককে উজ্জ্বল বানাতে সাহায্য করে। এইভাবে দুই মিনিট ম্যাসাজ করার পর, জল দিয়ে আপনার মুখ ধুয়ে ফেলুন।

দ্বিতীয় স্টেপ-স্ক্রাবিং
স্ক্রাবার বানানোর জন্য সবার প্রথমেই, একটি কাচের বাটিতে এক চামচ চিনি নিন। এরপর এক চামচ কফি এবং দুই চামচ নারকেল তেল দিয়ে, ভাল করে মিক্স করে নিন। স্ক্রাবার রেডি। এইবার এই স্ক্রাবারটির সাহায্যে আপনার ফেস-কে ভালো করে স্ক্রাব করুন।

এই স্ক্রাবারটি আমাদের ত্বকের থেকে ডেথ স্কিন কে খুব ভালোভাবে পরিষ্কার করতে সাহায্য করে। আর স্কিন কে সফট এবং গ্লোইং বানিয়ে তোলে। এইভাবে ৫ মিনিট ধরে স্ক্রাব করার পর, আপনার মুখ জল দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন।

তৃতীয় স্টেপ-ফেসপ্যাক
এর জন্য সবার প্রথমে একটি কাঁচের বাটিতে ২ চামচ কফি নিন। এরপর এক চামচ বেসন, এক চামচ টক দই, এক চামচ মধু আর সামান্য লেবুর রস দিয়ে ভালো করে মিক্স করে নিন। এবার এই মিশ্রণটি কে, আপনার ফেসে এপ্লাই করুন। এই ফেসপ্যাকটি আপনার ত্বককে দ্রুত ফর্সা এবং উজ্জ্বল বানানোর একটি অসাধারণ এলিমেন্ট।

ফেসপ্যাক

এর মধ্যে কফি আছে, কফির মধ্যে অ্যান্টিঅক্সিডেন্ট প্রপার্টি থাকে যা ত্বককে হেলদি এবং গ্লোইং বানাতে সাহায্য করে। বেসন, আমাদের ত্বককে উজ্জ্বল এবং ফর্সা বানাতে সাহায্য করে। টক দই এর মধ্যে ল্যাকটিক এসিড থাকে যা আমাদের ত্বকের রঙ কে করে তোলে হালকা এবং আমাদের ত্বকে যদি কোন কাল দাগ থাকে, সেটা খুব ভালোভাবে দূর করে।

ফেসপ্যাকটি এপ্লাই করার পর কমপক্ষে কুড়ি মিনিট অপেক্ষা করুন। তারপরে ঠান্ডা জলের সাহায্যে স্কিন কে ধুয়ে ফেলুন। সপ্তাহে কমপক্ষে দুই দিন এই ফেসপ্যাকটি ব্যবহার করুন।

About khan

Check Also

প্র’স্রাবের সময় ফেনা হলে সা’বধান, জে’নে নিন এটা কোন কোন রোগের আ’লামত!

জীবন বড়ই গোলমেলে। কোন বাঁকে যে মৃ’ত্যু লুকিয়ে, তা বোঝা বেজায় ক’ঠিন কাজ। তাই তো ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *