Sunday , June 13 2021
Breaking News
Home / News / এবার আপন বোনকে বিয়ে করলেন ভাই

এবার আপন বোনকে বিয়ে করলেন ভাই

কি শিরোনাম পড়ে অবাক হচ্ছেন? অবাক হবার মতই ঘটনাটি ঘটেছে ভারতের পা’ঞ্জাব প্রদেশে। অস্টেলিয়ার ভিসা পেতে আপন বোনকে বিয়ে করেছেন মায়ের পেটের ভাই।এঘটনার পর নড়ে-চড়ে বসেছে দেশটির পুলিশ।ভারতের ‘সংবাদমাধ্যমে তথ্যটি নিশ্চিত করেছে।

ওই সংবাদে আরও বলা হয়েছে, মেয়ের ভাই স্থা’য়ী ভাবে অস্ট্রেলিয়ায় বসবাস করে আসছিলেন। তাই বোনকেও সে দেশের নাগরিকত্ব পাইয়ে দিতে পরিচয় গোপন করে পাঞ্জাব কোর্টে গিয়ে বিয়ে করেন তারা। এরই মাঝে বোনটির অ’স্ট্রেলিয়ার ভিসা নিশ্চিত হয়ে গেছে বলে জানা গেছে।

এঘটনায় তদন্তে থাকা পুলিশ কর্মকর্তা জয় সিংহ গ’ণমাধ্যমকে বলেন, তদন্ত করে জানতে পেরেছি মেয়েটি অ’স্ট্রেলিয়ার ভিসা পেয়ে গেছে। সে এখন অ’স্ট্রেলিয়ার নাগরিক। তারা আপন ভাই বোনের পরিচয় দিয়েছিল। এমনকি মেয়েটি কয়েকদিন আগে অ’স্ট্রেলিয়ায় গিয়েছিলো,

সেখানে তারা স্বা’মী-স্ত্রী পরিচয়ে ছিল।তিনি আরও বলেন, কেবল বিদেশে যাওয়ার জন্য তারা সমাজ, আইন ও ধ’র্মীয় বিধিনিষেধের সঙ্গে প্রতারণা করেছেন। মিথ্যা পরিচয়ের ভিত্তিতে তারা অস্ট্রেলিয়া কর্তৃপক্ষকেও প্রতারিত করেছেন।

আমরা তাদের আটকে অভিযান অব্যাহত রাখছি। কিন্তু তারা পালিয়ে বেড়াচ্ছেন।মানুষ বিদেশে যাওয়ার জন্য নানা ফন্দি করে। কিন্তু এমন প্র’তারণার কথা এটাই প্রথম শুনেছি। আমরা আশ্চর্য হয়েছি।এসিডের পরিমাণ বাড়ায় এবং সাইট্রেটের পরিমাণ কমায়।

আরো পরতে পারুন বাংলাদেশ থেকে জাপানে জনশক্তি নিতে দুই দেশের মধ্যে সহযোগিতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। তবে চুক্তির শর্ত অনুযায়ী শুধুমাত্র দক্ষ ক’র্মীরাই জাপান যেতে পারবেন। এর জন্য জাপানি ভাষা জানা থাকাও বাধ্যতামূলক।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব রৌ’নক জাহান এবং জাপানের বিচার বিষয়ক মন্ত্রণালয়ে অধীনস্থ ই’মিগ্রেশন সার্ভিস এজেন্সির কমিশনার সোকো সাসাকি নিজ নিজ দেশের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

রৌনক জাহান বলেন, সহযোগিতা চুক্তির আওতায় সুনির্দিষ্ট শর্তের আওতায় বাংলাদেশ থেকে জাপানে দক্ষ কর্মী পাঠানোর সুযোগ তৈরি হবে। এতে দুই দেশই লাভবান হবে।ইউএনবির খবরে জানানো হয়, আগামী পাঁচ বছর ধরে দুই ক্যাটাগরিতে ১৪টি সেক্টরে কর্মী নেবে জাপান।

এগুলোর মধ্যে রয়েছে, সেবা প্রদান, পরিচ্ছন্নতা ব্যবস্থাপনা, মেশিন পার্টস শিল্প, ইলেক্ট্রনিক্স, নির্মাণ, জাহাজ প্রকৌশল ও নির্মাণ, অটোমোবাইল রক্ষণাবেক্ষণ, উড়োজাহাজ শিল্প, কৃষি, মৎস্য উৎপাদন, খাদ্য ও পানীয় উৎপাদন। জাপানে কাজ পাওয়ার জন্য নির্বাচিত হতে জাপানি ভাষার ওপর পরীক্ষা দিয়ে দক্ষতা প্রমাণ করতে হবে।

About khan

Check Also

ঘরে অসুস্থ বাবা, পেটের দায়ে সংসার চালাতে রিক্সা চালাচ্ছেন যুবতী, ভিডিও ভাইরাল

বর্তমানে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম প্রায় সকলেই ব্যবহার করেন। এই সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে বিভিন্ন ধরনের ভিডিও ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *