Saturday , June 12 2021
Breaking News
Home / News / একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে গিনেস বুক রেকর্ড

একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে গিনেস বুক রেকর্ড

যমজ সন্তানের কথা শোনা যায়। এমনকী একজন মহিলা একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন, এমন ঘটনাও ঘটে। কিন্তু একসঙ্গে ১০ জন সন্তানের জন্ম! শুনতে আজব লাগলেও ঘটনাটা কিন্তু আদ্যোপান্ত সত্যি। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার এক মহিলা একসঙ্গে ১০ জন শিশুর জন্ম দিয়েছেন। খবর কলকাতা নিউজের।

ওই মহিলার নাম গসিয়ামে থামারা সিথোলে। সম্প্রতি তিনি ১০ সন্তানের মা হয়েছেন। ৭ ছেলে ও ৩ মেয়ের জন্ম দিয়েছেন তিনি। এই ঘটনার পর রেকর্ড ভেঙে গিয়েছে মালির মহিলা হালিমা সিজের। মে মাসে তিনি একসঙ্গে ৯ সন্তানের জন্ম দিয়েছিলেন। তারপর গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম ওঠে তার। কিন্তু এক মাসের মধ্য়েই সেই রেকর্ড তার হাত থেকে বেরিয়ে গেল।

আর তা চলে গেল গসিয়ামের হাতে। তবে তিনি যে ১০ সন্তানের জন্ম দেবেন তা কিন্তু প্রথম দিকে তিনি নিজেই জানতেন না। চিকিৎসকরা তাকে বলেছিলেন একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিতে চলেছেন তিনি।

তারপর যখন স্ক্যান করা হয়, তখন চিকিৎসকেরর ধারণা ভুল প্রমাণিত হয়। দেখা যায় ৮ সন্তান রয়েছে গসিয়ামের গর্ভে। কিন্তু সেই রিপোর্টও ভুল প্রমাণিত হয়ে যায় গ্যাসিয়ামের প্রসবের পর। ১০ জন সন্তানের জন্ম দেন তিনি।

গসিয়ামে থাকেন থেম্বিসা শহরে। এটি দক্ষিণ আফ্রিকার একুরহুলেনির একটি শহর। সিজারের মাধ্যমে গসিয়ামে তার ১০ সন্তানের জন্ম দেন। প্রেটোরিয়ার একটি হা’সপাতালে হয় তার সার্জারি।

তার অ’স্ত্রোপচার নিয়ে যথেষ্ট আশঙ্কায় ছিলেন চিকিৎসকরা। তাই প্রসবের পর ১০ শিশুকেই কয়েকদিনের জন্য ইনকিউবেটারে রাখা হয়। তারপর তাদের বাড়ি নিয়ে যাওয়া হয়।

এখন মা ও শিশুরা সবাই সুস্থ রয়েছেন। ওই ১০ সন্তানের বাবা টেবোহো সোটেটসি গোটা ঘটনায় যতটা অভিভূত, ততটাই বিহ্বল। ১০ সন্তান সুস্থ থাকায় তিনি অত্যন্ত আনন্দিত। টেবোহো ও গসিয়ামে র আরও ২ সন্তান রয়েছে। তাঁদের বয়স ৬ বছর।

About khan

Check Also

ডিভোর্স দিয়েও সৌমিত্র চট্টোপাধ্যায়কে ফিরতে হয়েছিল তার কাছে! ৭১ এ পা দিলেন সেই স্বাতীলেখা সেনগুপ্ত

১৯৮৪ সালে বাংলা সিনেমার দর্শকরা বিখ্যাত পরিচালক সত্যজিৎ রায়ের জনপ্রিয় সিনেমা ঘরে-বাইরে তে সৌমিত্র চট্টোপাধ্যায় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *