Thursday , March 4 2021
Breaking News
Home / News / ইস’লাম নিয়ে জবি ছাত্রীর ক’টূক্তি, ছাত্র অধিকার পরিষদ থেকে ব’হিষ্কার

ইস’লাম নিয়ে জবি ছাত্রীর ক’টূক্তি, ছাত্র অধিকার পরিষদ থেকে ব’হিষ্কার

ইস’লাম ধ’র্ম নিয়ে ক’টূক্তির অ’ভিযোগ পাওয়া গেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার এক নে’ত্রীর বি’রুদ্ধে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিভিন্ন ফেসবুক পোস্ট ও কমেন্ট ভাই’রাল হওয়ার পর ক্ষু’ব্ধ প্রতিক্রিয়া জানাচ্ছেন শিক্ষার্থীরা। ফল’শ্রু’তিতে তাকে ব’হি’ষ্কার করা হয়েছে সংগঠন থেকে।

অ’ভিযুক্ত তিথী সরকার বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার দফতর সম্পাদক। তিনি বিশ্ব হিন্দু সংগ্রাম পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার আ’হ্বায়কও।

জানা যায়, তিথী সরকার দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন পোস্ট ও কমেন্টের মাধ্যমে ইসলাম ধর্মানুভূতিতে আ’ঘাত করে মন্তব্য করে আসছিলেন। সেসব পোস্ট ও কমেন্টের স্ক্রিনশর্ট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গ্রুপ ও ছাত্রছাত্রীদের মধ্যে ভা’ইরাল হলে সামাজিক মাধ্যমে সমা’লোচনার ঝ’ড় উঠে।

অনেকে তিথী সরকার ছাত্র অধিকার পরিষদে যুক্ত থাকার বিষয়ে সংগঠনটির নিন্দা জানায়। আবার তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী ব’হিষ্কারের জন্য সামাজিক মাধ্যমে দাবি জানায়।’

তিথী সরকারের এ সকল কর্মকাণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার তাকে সংগঠন থেকে সাময়িক ব’হিষ্কার করা হয় এবং তাকে কেন স্থায়ীভাবে ব’হিষ্কার করা হবে না জানতে চেয়ে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়।

এ ব্যাপারে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবু বকর খান জানান, আমরা কিছুদিন ধরেই বিষয়গুলো লক্ষ্য করেছি, পরবর্তীতে আমরা তাকে কয়েকবার বোঝানোর চেষ্টা করে ব্য’র্থ হয়ে তাকে ব’হি’ষ্কারের সি’দ্ধান্ত নিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, ওই শিক্ষার্থীর বেশ কয়েকটা স্ক্রিনশর্ট আমি পেয়েছি। সেগুলো পর্যালোচনা করছি। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় খুললে আমরা আনুষ্ঠানিকভাবে ব্যবস্থা নেবো।

এবিষয়ে জানতে চাইলে সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতা সাবেক ঢাকসু ভিপি নুরুল হক নুর নয়া দিগন্তকে বলেন, সে আমাদের দলের কেউ নয়। তাকে অনেক আগেই সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

About khan

Check Also

মাটি খুঁড়লেই উঠছে হিরে, চাঞ্চল্য গ্রামজুড়ে, যাচ্ছেন বিশেষজ্ঞরা

নাগাল্যান্ডের প্রত্যন্ত গ্রামে হঠাৎ সন্ধান পাওয়া গেল হীরক ভাণ্ডারের। মাটি খুঁড়লেই উঠে আসছে হিরের টুকরো। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Alert: Content is protected !!