Saturday , June 19 2021
Breaking News
Home / News / আরও একটি ভয়ংকর বিধ্বংসী মিসাইল সিস্টেমম ড্রোন তৈরি করলো এরদোগানের জামাতা

আরও একটি ভয়ংকর বিধ্বংসী মিসাইল সিস্টেমম ড্রোন তৈরি করলো এরদোগানের জামাতা

তুরস্কের রকেটসান আজ তাদের লং রেঞ্জ এন্টা ট্যাংক মিসাইলের একটি ফুটেজ প্রকাশ করে। UMTAS মিসাইল সব আবহাওয়ায় সমান কার্যকরী একটি বিধ্বংসী মিসাইল সিস্টেমম।এটি প্রধানত তুরস্কের T-129 Attack Helicopter এবং বাইরাক্তার টিবি২ ড্রোনে ব্যবহার হবে।

এটি Fire And Forget এবং Fire And Update Feature সমৃদ্ধ।১ মিনিটের ফুটেজটিতে দেখা যায় এটি সফলভাবে লক্ষ্য বস্তুকে আঘাত করছে এবং ট্যাংকগুলোকে উড়িয়ে দিচ্ছে।

আরও সংবাদ

শুল্কের ১০০ কোটি ডলার ফিলিস্তিনকে দিতে বাধ্য হলো ইসরাইল আটকে থাকা অর্থের ১০০ কোটি মার্কিন ডলার ফিলিস্তিনিদের পাঠিয়ে দিয়েছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল। দু’পক্ষের মধ্যে যোগাযোগ শুরুর দু’সপ্তাহের মধ্যে অর্থ ছাড় দিলো ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলি কর্তৃপক্ষ।

বুধবার (২ ডিসেম্বর) ফিলিস্তিনের জনপ্রশাসনমন্ত্রী হুসেইন আল শেখ এ তথ্য জানান। এক টুইট বার্তায় বলেন, ইসরাইলি কর্তৃপক্ষ দেনার সব অর্থ ফিলিস্তিনি কর্তৃপক্ষের অ্যাকাউন্টে হস্তান্তর করেছে। যার পরিমাণ ৩৭৬ কোটি ৮০ লাখ শেকেল। এসব অর্থ ফিলিস্তিনি কর্তৃপক্ষের হয়ে ইসরাইল সংগ্রহ করেছিল। যার মধ্যে আয়কর এবং শুল্ক অন্তর্ভুক্ত।

মে মাসে ইসরাইলের সঙ্গে সবধরনের যোগাযোগ বন্ধ করে দেয় ফিলিস্তিন। ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তখন জানান, পশ্চিমতীরে ইসরাইলি সার্বভৌমত্ব প্রতিষ্ঠার পরিকল্পনার প্রতিবাদে ফিলিস্তিনি কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

আগস্টে সংযুক্ত আমিরাত ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকের চুক্তি করে। চুক্তির শর্ত অনুযায়ী সার্বভৌমত্ব পরিকল্পনা স্থগিত করে তেল আবিব।

যোগাযোগ বন্ধের পর ফিলিস্তিনি কর্তৃপক্ষ ইসরাইলের কাছ থেকে আয়কর এবং শুল্কের কোনো অর্থ গ্রহণ করেনি। যে অর্থ ফিলিস্তিনের হয়ে ইসরাইল সংগ্রহ করে।

গেলো মাসে ইসরাইলের সঙ্গে পুনরায় যোগাযোগ শুরুর ঘোষণা দেয় ফিলিস্তিনি কর্তৃপক্ষ। চলতি মাসের শুরুতে ফরাসি বার্তা সংস্থা এএফপিকে নাম প্রকাশে অনিচ্ছুক ইসরাইলি এক কর্মকর্তা জানান, মন্ত্রিপরিষদের নিরাপত্তা বিভাগ অর্থ ছাড়ের অনুমোদন দিয়েছে। তবে অর্থের পরিমাণ তখন তা উল্লেখ করা হয়নি।

সোমবার ফিলিস্তিনি প্রধানমন্ত্রী মোহাম্মদ শাত্তিয়াহ বলেন, ওই অর্থ ফিলিস্তিনিদের। যা দিয়ে সংকটে থাকা অর্থনীতি কিছুটা হলেও গতি পাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

শাত্তিয়াহ বলেন, কর্মকর্তা-কর্মচারীরা তাদের পাওয়া অর্থ পেয়ে যাবেন। তারা কয়েক মাস ধরে ধৈর্য ধরে আছেন। এক মাস বা তার থেকে একটু বেশি সময়ের মধ্যে সবাই নিজেদের প্রাপ্ত অর্থ পেয়ে যাবেন।

ফিলিস্তিনের প্রতি সব ধরনের সমর্থন দেওয়া অব্যাহত থাকবে: ইরান ফিলিস্তিনের প্রতি সব ধরনের সমর্থন দেওয়া অব্যাহত থাকবে বলে ঘোষণা দিয়েছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। ফিলিস্তিনি জনগণের প্রতি আন্তর্জাতিক সংহতি প্রকাশ দিবস উপলক্ষে জাতিসংঘ সাধারণ পরিষদে পাঠানো এক বার্তায় তিনি এ ঘোষণা দেন।

বার্তায় দখলদার ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের আগ্রাসী ও বর্বর নীতির বিরুদ্ধে আন্তর্জাতিক সমাজকে চূড়ান্ত পদক্ষেপ নেয়ার আহ্বান জানান তিনি।

হাসান রুহানি বলেন, সাত দশকের বেশি সময় ধরে নির্যাতিত ফিলিস্তিনিরা নিপীড়নের শিকার। এরপরও ইহুদিবাদী সরকার নতুন করে ফিলিস্তিনি ভখণ্ড দখল করার পরিকল্পনা বাস্তবায়ন করতে গিয়ে ফিলিস্তিনিদের ওপর অপরাধযজ্ঞ বাড়িয়েছে। এর অংশ হিসেবে প্রাণঘাতী করোনাভাইরাসের মধ্যেও ইসরাইল নিরাপরাধ ফিলিস্তিনিদের হত্যা করছে এবং গাজা উপত্যকার লোকজনের ওপর কঠোর অবরোধ দিয়ে রেখেছে।

ফিলিস্তিনি ভূখণ্ডকে ইহুদিকরণের যে পরিকল্পনা হাতে নিয়ে ইসরাইল এগুচ্ছে তাতে শুধুমাত্র দখলকৃত ভূখণ্ডের পরিস্থিতির মারাত্মক অবনতিই হয়নি বরং আঞ্চলিক ও আন্তর্জাতিক নিরাপত্তাও ঝুঁকির মুখে পড়েছে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ইসরাইলের এসব পদক্ষেপের বিরুদ্ধে আন্তর্জাতিক সমাজ কোনো ব্যবস্থা নেয়নি।

About khan

Check Also

একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে গিনেস বুক রেকর্ড

যমজ সন্তানের কথা শোনা যায়। এমনকী একজন মহিলা একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন, এমন ঘটনাও ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *